জানুয়ারি মাসের সেরা লেখক সুয়েজ করিম

মুক্তবুলি প্রতিবেদক ।।

মুক্তবুলি ওয়েবসাইটে প্রকাশিত লেখার ভিত্তিতে জানুয়ারি ২০২৩ সালের সেরা লেখক মনোনীত হয়েছেন কবি সুয়েজ করিম। তাঁর লেখা ‘ব্যাংকারের হাসি’ কবিতার জন্য তিনি সেরা লেখক সম্মাননা পাচ্ছেন। ৩১ জানয়ারি পর্যন্ত তার কবিতাটি পড়েছেন ৩০৮৬ জন পাঠক। ২০২০ সালের ১০ জুলাই কবিতাটি মুক্তবুলি ওয়েবসাইটে প্রকাশিত হয়। এ বছরের জানুয়ারি মাসে তা তিন হাজার ভিউজ অতিক্রম করে। সেরা লেখক মনোনীত হওয়ায় কবি সুয়েজ করিম পাবেন সম্মাননা স্মারক, ক্রেস্ট ও মহামূল্যবান বই।

কবি সুয়েজ করিম ১৯৮৫ সালের ০১ ফেব্রুয়ারি ভোলা জেলার চরফ্যাশন উপজেলার পূর্ব মাদ্রাজ গা্রমে জন্মগ্রহণ করেন। বরিশাল সরকারি বিএম কলেজ থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে ইসলামী ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে মাদারীপুরের কালকিনি শাখায় কর্মরত রয়েছেন।

কৈশোর থেকেই তিনি সাহিত্যের সরোবরে অবগাহন করেন। মাত্র ১০ বছর বয়সে নিজের প্রবল আগ্রহ ও বাবার উৎসাহে কবিতা লেখার হাতেখড়ি। তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ ‘কল্পিত নগরে’ ও ‘ঋতুর অভিধান’ এবং গল্পগ্রন্থ ‘কন্যা বায়ান্ন’ পাঠক মহলে বেশ সমাদৃত।

বর্তমানে তিনি মুক্তবুলি ম্যাগাজিন সহ বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার সাহিত্য পাতায় নিয়মিত লেখালেখি করছেন। মুক্তবুলি পাঠক ফোরাম ও মুক্তবুলি লেখক ফোরামের পক্ষ থেকে কবি সুয়েজ করিমকে আমাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

সনেট: ব্যাংকারের হাসি

One comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *