বরিশালে রেইজ প্রকল্পের মতবিনিময় সভা

মুক্তবুলি প্রতিবেদক।।

কারসা ফাউন্ডেশনের উদ্যোগে রেইজ প্রকল্পের গুরু-শিষ্য কার্যক্রমের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

‘ছোট উদ্যোগে মানব সক্ষমতার বিকাশ’ এই প্রতিপাদ্য বিষয়কে কেন্দ্র করে কারসা ফাউন্ডেশনের উদ্যোগে বরিশালে বাস্তবায়িত হচ্ছে রেইজ প্রকল্প। বেকার তরুণদের স্ব কর্ম সংস্থান বিনির্মাণে এই কার্যক্রমটি সমাদৃত হয়েছে। বিভিন্ন ট্রেড ভিত্তিক ছয় মাসব্যাপী এই প্রশিক্ষণে একজন যুবক/যুবতী একজন গুরুর নিয়ন্ত্রণে হাতে কলমে প্রশিক্ষণ নিয়ে স্ব কর্মসংস্থান অথবা কোন প্রতিষ্ঠানে চাকরিতে যোগদান করার সুযোগ পাচ্ছে।
৩০ মে বৃহস্পতিবার বরিশাল নগরীর নেক্সাস ভবনের হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) উপ-প্রকল্প সমন্বয়কারী গোলাম জিলানী।
আরও উপস্থিত ছিলেন কারসা ফাউন্ডেশনের রেইজ প্রকল্পের সমন্বয়কারী বিকাশ চন্দ্র মন্ডল, লাইফস্কীল ও উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা মোঃ আজিজুর রহমান, কেস ম্যানেজমেন্ট অফিসার ইসরাত জাহান, হিসাব কর্মকর্তা মোঃ মিলন প্যাদা প্রমুখ।
প্রশিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- সাতরং সিস্টেমস এর ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক আযাদ আলাউদ্দীন ও সুগন্ধা অ্যালুমিনিয়াম ফ্যাক্টরির সত্ত্বাধিকারী মোস্তাফিজুর রহমান।
সভায় পিকেএসএফ এর প্রতিনিধি  গোলাম জিলানী বলেন- রেইজ প্রকল্পের কাজের ধারা দেশের গোন্ডি পেরিয়ে বর্হিবিশ্বে সুনাম ছড়াচ্ছে, তিনি আরও বলেন প্রকল্পের অর্থ দাতা বিশ্ব ব্যাংকের প্রতিনিধিগণ ইতোমধ্যে দেশের বিভিন্ন স্থানে পরিদর্শণ করে মুগ্ধতা প্রকাশ করেছেন। উপস্থিত ওস্তাদ শীর্ষগণ রেইজ প্রকল্পে যুক্ত হতে পেরে ধন্য মনে করছেন। প্রকল্পটির আর্থিক সহায়তা করছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশান (পিকেএসএফ) ও বিশ্ব ব্যাংক এবং বাস্তবায়নে কারসা ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *