বরিশাল বিভাগীয় সামিটে শত শত উদ্যোক্তার সরব উপস্থিতিতে মুগ্ধ সবাই

আযাদ আলাউদ্দীন ।।

‘মুজিব শতবর্ষে- উদ্যোক্তা হবে ঘরে ঘরে’ এই শ্লোগানকে ধারণ করে অনুষ্ঠিত হয়েছে ‘বরিশাল বিভাগীয় উদ্যোক্তা সামিট ২০২০’। বরিশাল বিভাগের ৬ জেলা সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে সাত শতাধিক তরুণ-তরণী এবং ক্ষুদ্র উদ্যোক্তা তাদের অনলাইন ভিত্তিক নানা কার্যক্রম ও পণ্য সম্ভার নিয়ে এই মেলায় হাজির হন।
১৩ ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ০৬টা পর্যন্ত বরিশালের বাবুগঞ্জ উপজেলার দুর্গাসাগর দিঘির পাড়ে এই মেলা অনুষ্ঠিত হয়। মেলায় সভাপতিত্ব করেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। সম্মানিত অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রুবিনা আক্তার মীরা। বক্তব্য রাখেন বরিশাল বিসিকের ডিজিএম জালিস মাহমুদ, সুরভী গ্রুপের ব্যবস্থানা পরিচালক রিয়াজ উল কবির, বেঙ্গল বিস্কুট লিমিটেডের ফ্যাক্টরি ম্যানেজার মো. আবদুর রহমান প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় উদ্যোক্তা সামিটের আহবায়ক শাহেদ জামান। মেলায় ৩০টি স্টলের পাশাপাশি সাত শতাধিক উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

মেলায় স্টল নিয়ে আসা বরিশালের আইটি প্রতিষ্ঠান সাতরং সিস্টেমস’র সিনিয়র মার্কেটিং অফিসার সুস্মীতা শীল বলেন- উদ্যোক্তা মেলা উপলক্ষে আমাদের প্রতিষ্ঠানে কম্পিউটারের সকল কোর্সে বিশেষ ডিসকাউন্ট ঘোষণা করা হয়েছে।

স্টাইলিশ কালেকশনের সত্বাধিকারী ফারহানা মুরাদ বলেন- আমরা এতদিন ভার্চুয়ালে কিংবা অনলাইনে বিজনেস করতাম, এখন এই মেলার মাধ্যমে ক্রেতাদের সাথে আমাদের বাস্তব সংযোগ হলো। আমাদের কোন শো-রুম না থাকায় খরচ কম, তাই আমরা প্রচলিত বাজারের চেয়ে কমমূল্যে ক্রেতাকে পণ্য পৌঁছে দিতে পারছি।

মেলায় সিলেট থেকে আসা টি লাভারস বিডি’র ব্যবস্থাপনা পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা সরাসরি বাগান থেকে সরবরাহ করা বিশুদ্ধ চা অনলাইনে অর্ডার নিয়ে সারাদেশে সরবরাহ করি। মেলায় ভালোই বিক্রি হয়েছে বলে জানান তিনি।

আয়োজক কমিটির আহবায়ক শাহেদ জামান বলেন, এই আয়োজনে বরিশাল বিভাগীয় উদ্যোক্তা হাব গ্রুপের সদস্যদের সক্রিয় অংশগ্রহণ আমাদের আশাবাদী করে তুলেছে। বরিশাল বিভাগে উদ্যোক্তাদের নিয়ে এই আয়োজন নি:সন্দেহে ইতিহাস হয়ে থাকবে।

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published.