বরিশাল শিল্পকলা একাডেমিতে নাতে রাসুলের সুর মূর্ছনায় মুগ্ধ দর্শক

মুক্তবুলি প্রতিবেদক ।।
কবি ফররুখ আহমদের সিরাজুম মুনিরা কাব্যের পংক্তি ‘তোমার আশার পথ চেয়ে চেয়ে আবেগে সকল আকাশ কাঁপে, মুক্তপক্ষ হে আলো! ধন্য ধরণী তোমার আবির্ভাবে’ এই স্লোগানের মধ্য দিয়ে বরিশাল শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো বরিশাল সংস্কৃতিকেন্দ্রের সিরাত অনুষ্ঠান ‘নবি মোর পরশ মনি’।
গতকাল সন্ধ্যায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল সংস্কৃতিকেন্দ্রের সভাপতি প্রফেসর মাহমুদ হোসাইন দুলাল। প্রধান অতিথি ছিলেন ইসলামী ব্যাংকের সাবেক ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) নুরুল ইসলাম খলিফা।
সিরাতুন্নবি (স.) উপলক্ষে বরিশাল সংস্কৃতিকেন্দ্র আয়োজিত নাতে রাসুল, কুইজ ও রচনা প্রতিযোগিতায় বিভিন্ন গ্রুপে ৩৯ জন বিজয়ী প্রতিযোগীকে সম্মাননা স্মারক, ক্রেস্ট, বই ও সনদ প্রদান করেন অতিথিরা।
বরিশাল সংস্কৃতিকেন্দ্রের পরিচালক সাংবাদিক আযাদ আলাউদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে নাতে রাসুল (স.) সন্ধ্যায় দর্শকদের মুগ্ধ করেন বরিশালের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন হেরাররশ্মি শিল্পীগোষ্ঠী ও বরিশাল সাংস্কৃতিক সংসদের শিল্পীরা।
এছাড়াও আমন্ত্রিত শিল্পী হিসেবে নাতে রাসুল পরিবেশন করে দর্শকদের প্রাণোচ্ছল করে তোলেন যশোরের তরঙ্গ শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক অ্যাডভোকেট রোকনুজ্জামান ও বগুড়ার সমন্বয় সাহিত্য-সাংস্কৃতিক সংসদের শিল্পী আবদুল্লাহ আল হিশাম।
পুরস্কার বিতরণকালে অতিথি হিসেবে মঞ্চে উপস্থিত ছিলেন তানযীমুল উম্মাহ মাদরাসা বরিশাল শাখার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান, বরিশাল আল কুরআন অ্যাকডেমির সভাপতি প্রফেসর ড. মোয়াজ্জেম হোসাইন, বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক এবং বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকার, সুরকার ও শিল্পী আবদুর রাজ্জাক রাজু, জমজম ইনস্টিটিউটের চেয়ারম্যান আলহাজ মাসুদুল হক, বিশিষ্ট অর্থপেডিক বিশেষজ্ঞ ডা. কে এম জাহিদুল ইসলাম, অংকুর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুল হক।
অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনা ও বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন বরিশাল সংস্কৃতিকেন্দ্রের সহসভাপতি মো. আবদুল হাই ও আবদুল মান্নান, সহকারি পরিচালক তৈয়বুর রহমান আজাদ ও সাঈদ মাহফুজ, সাংস্কৃতিক সংগঠক সাজ্জাদুল হক, মুন্সী এনাম, মাসুদুর রহমান, আবদুল জলিল সিদ্দিকী সবুজ, আবদুর রহিম রিয়াজ, পরাগ সরদার, আমিনুল ইসলাম, আকতার হোসাইন, সাইফুল ইসলাম সাইফী, শহীদুল্লাহ হাদী, মো. নুরনবী ও মাহাথির মহিউদ্দিন। ##

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published.