মুক্তবুলি অনলাইনে জানুয়ারি মাসের সেরা লেখক লিপিকা মিত্র

মুক্তবুলি ডেস্ক ||

মুক্তবুলি অনলাইনে প্রকাশিত লেখার মধ্যে জানুয়ারি ২০২২ মাসের সর্বাধিক পঠিত লেখার ‘সেরা লেখক’ মনোনীত হয়েছেন লিপিকা মিত্র। তিনি বরিশাল সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স।

তিনি একজন সংস্কৃতিবান মানুষ ও সংগীত শিল্পী। বরিশালের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ, নজরুল সাংস্কৃতিক জোট ও ৭১’র চেতনা’র সাথে যুক্ত আছেন।

কলেজ জীবন থেকে অবসর সময়ে লেখালেখি করতে পছন্দ করেন। পিরোজপুর জেলার কুড়িয়ানা বালিকা মাধ্যমিক বিদ্যালয় থেকে এস‌এসসিতে বিজ্ঞান বিভাগে প্রথম শ্রেণিতে পাশের পর ডিপ্লোমা ইন নার্সিং পাশ করেন পটুয়াখালী নার্সিং কলেজ থেকে। বর্তমানে তিনি পোস্ট বেসিক বিএসসি ইন নার্সিং অধ্যয়ণরত আছেন। চাকরি জীবনের শুরু করেছিলেন বাংলাদেশের অন্যতম বড় বেসরকারি হাসপাতাল এ্যাপোলো হাসপাতাল,ঢাকা থেকে। ২০১৩ সাল থেকে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য বিভাগে সেবাদান করে যাচ্ছেন। করোনা মহামারীর শুরু থেকেই তিনি প্রথম সারির করোনাযোদ্ধা হিসেবে নাম তালিকাভুক্ত করে সেবা প্রদান করে যাচ্ছেন।

দীর্ঘ বিরতির পর স্বামীর অনুপ্রেরণায় কবিতা লিখছেন এবং তা মুক্তবুলিতে প্রকাশের পর পাঠকদের কাছ থেকে ভীষণ সাড়া পেয়েছেন।

মুক্তবুলি ওয়েবসাইটে তিনি ‘মজার লেপ’ শিরোনামে একটি কবিতা লিখেন। এই কবিতাটি ৩১ জানুয়ারি ২০২২ সন্ধ্যা পর্যন্ত এক হাজার সাতশ’র অধিক পাঠক পড়েছেন। যা জানুয়ারি মাসের সর্বোচ্চ পঠিত লেখা। সেরা লেখক মনোনীত হওয়ায় তিনি মুক্তবুলির পক্ষ থেকে উপহার হিসেবে পাবেন সম্মাননা স্মারক ক্রেস্ট ও বই। মুক্তবুলি লেখক সম্মেলনে তার হাতে আনুষ্ঠানিকভাবে এসব পুরস্কার তুলে দেয়া হবে।

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published.