মুক্তবুলি ম্যাগাজিন পাঠকের মন জয় করে ছড়িয়ে যাচ্ছে সারাদেশে

অনির্বাণ চক্রবর্তী ।।

মুক্তবুলি বরিশালের অন্যতম একটি সাহিত্য পত্রিকা। অন্যতম বলছি এই কারনে, মুক্তবুলি বরিশালের লেখক পাঠকের মন জয় করে অনেক আগেই ছড়িয়ে পরেছে দেশের চারপ্রান্তের অলিতে গলিতে। হয়তো আমার কথাটা আপনার বিশ্বাস হয় নি, প্রথম প্রথম কথাটিই আমারও বিশ্বাস হয় নি। কিন্তু গতমাসে মুক্তবুলির লেখক সন্মেলনে উপস্থিত হয়ে আমার ভুল ভেঙ্গেছ। দেশের প্রায় চৌষট্টি জেলার প্রায় দুইশত কবি সাহিত্যিকের মিলন মেলা বসেছিল। বরিশাল প্রেসক্লাবের তিনতলা ভবন সেদিন সেজেছিল কবি সাহিত্যিকদের মিলন মেলায় । যা আমাকেও মুগ্ধ করেছে। ধন্য লেগেছে নিজেকে।
মুক্তবুলি পত্রিকার নেপথ্যে কেন এত লোকজন? কেন এত কবি, পাঠক? নিশ্চয়ই মুক্তবুলির অন্য সব পত্রিকার থেকে ব্যতিক্রমতা রয়েছে। যেসব কারনে মুক্তবুলির পাঠপ্রিয়তা- আমি তার কয়েকটি প্রধান বিষয় তুলে ধরছি।
এক প্রতিটি সংখ্যাই দেশের প্রখ্যাত নবীন-প্রবীন ও লেখক-কবিদের লেখায় সমৃদ্ধ।
দুই মুক্তবুলি সহজলভ্য। ঢাকাসহ দেশের অনেক জেলায়ই এখন মুক্তবুলি পাওয়া যায়। তাছাড়া কুরিয়ারের মাধ্যমেও রয়েছে মুক্তবুলির গ্রাহক ও পাঠক হওয়ার সুবিধা।
তিন মুক্তবুলি ম্যাগাজিনের দাম মাত্র ত্রিশ টাকা।
চার একঝাঁক তরুণ লেখক ও সাহিত্যিক রয়েছেন মুক্তবুলির পরিচালনা পরিষদে।
পাঁচ মুক্তবুলির প্রকাশনা ও সম্পাদনায় কাজ করেন বরিশালের খ্যাতিমান লেখক ও সিনিয়র সাংবাদিক আযাদ আলাউদ্দীন।                                                                        ছয় মুক্তবুলি ম্যাগাজিনের শ্লোগান হচ্ছে ‘লেখক যারা, পাঠক তারা’। তাই এই ম্যাগিাজিন লেখক ও পাঠকের মেলবন্ধন তৈরি করতে সক্ষম হয়েছে।
সারাদেশের মতো পিরোজপুর জেলা শহরে মুক্তবুলি পেতে আজই যোগাযোগ করুন-
বাণী বিপণি লাইব্রেরি
কলেজ রোড, কৃষি ব্যাংকের বিপরীতে, পিরোজপুর।
মোবাইলঃ ০১৭৬৬৯৭২৯৭৫
অনির্বাণ চক্রবর্তী
জেলা সমন্বয়কারী, পিরোজপুর।

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published.