মুক্তবুলি ওয়েবসাইটে আগস্ট মাসের সেরা লেখক মো. নুরুল আমিন

মুক্তবুলি প্রতিবেদক ।।

মুক্তবুলি ওয়েবসাইটে প্রকাশিত আগস্ট ২০২১ মাসে সর্বাধিক পঠিত সেরা লেখক হিসেবে মনোনীত হয়েছেন ভোলার লালমোহনের লেখক ও সাংবাদিক মো. নুরুল আমিন। তার প্রকাশিত লেখার শিরোনাম ‘বর্ষায় বাংলার অপরূপ প্রকৃতি’। ৩১ আগস্ট পর্যন্ত লেখাটি পড়েছেন ৩,৭০০ জনের বেশি পাঠক।

মুক্তবুলি ম্যাগাজিনের পক্ষ থেকে তার জন্য উপহার হিসেবে থাকবে ক্রেস্ট, সম্মানননা স্মারক ও বই। মুক্তবুলি লেখক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তার হাতে এসব উপহার তুলে দেয়া হবে।

গভীর সাহিত্যানুরাগী ও আলোকিত মানুষ লালচানখ্যাত লেখক মো. নুরুল আমিন নিবেদিত প্রাণ একজন কলম সৈনিক। ১৯৭৬ সালের ১ এপ্রিল লালমোহন পৌরসভার ১১নং ওয়ার্ড, বালুরচর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার পিতা মৃত তোফায়েল আহাম্মদ ও মাতা মৃত আম্বিয়া খাতুন অত্যন্ত ধার্মিক ও ভালো মানুষ ছিলেন। ছোটবেলা থেকেই তিনি লেখালেখি করেন। তার প্রতিষ্ঠিত সাংস্কৃতিক সংগঠন অঙ্গীকার নাট্যমীর পরিবেশনায় তার রচিত অনেক নাটক মঞ্চায়ন হয়েছে। নাটকে তিনি অভিনয় করতেন এবং নির্দেশনা দিতেন।

কবি ও লেখকদের নিয়ে গঠিত উপকূল সাহিত্য সংসদ, ভোলা সংগঠনে তিনি সহসভাপতি ও লালমোহন প্রেসক্লাবের সদস্য। স্বরচিত কবিতা পাঠ ও কবিতা প্রতিযোগিতায় তিনি উসাস থেকে সম্মাননা স্মারক ও সনদ পেয়েছেন। তিনি জীবনের অনেক ঘাত-প্রতিঘাত ও চড়াই-উতরাইয়ের মধ্যেও লেখালেখি অব্যাহত রেখেছেন।

‘জীবন জেগে থাকে’ বইখানি তার চতুর্থ প্রকাশনা। এর আগে তার লেখা প্রবন্ধগ্রন্থ ‘জেগে উঠি জাগিয়ে তুলি’, কবিতার বই ‘ভালবাসা মরে না’ ও ‘প্রেয়সী’ প্রকাশিত হয়েছে। তিনি মুক্তবুলির একজন নিয়মিত লেখক। এছাড়া দৈনিক যুগান্তর, দৈনিক জনকণ্ঠ ও দৈনিক সংগ্রামসহ অন্যান্য পত্রিকায় তার বেশ কিছু লেখা প্রকাশিত হয়েছে। একসময় তিনি দৈনিক আজকের কাগজ ও দৈনিক প্রবাসী পত্রিকার সাহিত্য পাতায় লিখেছেন।

মো. নুরুল আমিন সমাজ হিতৈষী ও মানবতাবাদী একজন লেখক। তিনি তার লেখায় প্রাণময় তুলির টানে প্রেম-প্রকৃতি, বিরহ-যন্ত্রনা, জীবন-জীবিকা, সমাজ-সংস্কৃতি, অনিয়ম-অসঙ্গতি, পরিবেশ, দর্শন, শিক্ষা, সভ্যতা, ইতিহাস-ঐতিহ্য ও সমসাময়িক বিভিন্ন বিষয় তুলে ধরেন। তিনিসমাজে বিরাজমান নানা রকম সমস্যা, সম্ভাবনা, অনিয়ম ও অসঙ্গতির চিত্র তুলে ধরার চেষ্টা করছেন এবং এসবের প্রতিকার কামনা করেছেন। সাহিত্য জগতে দিগন্ত জয়ের চিরস্বপ্ন বুকে নিয়ে তিনি নিবেদিত প্রাণে কাজ করছেন।

মুক্তবুলি পরিবার তার উজ্জ্বল ভবিষ্যৎ ও সাফল্য কামনা করছে।

Next Barisal banner ads

One comment

Leave a Reply

Your email address will not be published.