মুক্তবুলি ম্যাগাজিনের বর্ষসেরা লেখক মো. জিল্লুর রহমান

মুক্তবুলি প্রতিবেদক ।।

মুক্তবুলি ম্যাগাজিন ২০২২ সালের বর্ষসেরা লেখক মনোনীত হয়েছেন মো. জিল্লুর রহমান। তিনি মুক্তবুলির একজন নিয়মিত লেখক। বর্ষসেরা লেখক মনোনয়নের জন্য ২০২২ সালে প্রকাশিত মুক্তবুলি ম্যাগাজিনের ৫টি সংখ্যা পড়ে মূল্যায়ন করেন জুরিবোর্ডের প্রধান কবি আল হাফিজ। তাকে তথ্য দিয়ে সহযোগিতা করেন মুক্তবুলি প্রকাশক ও সম্পাদক আযাদ আলাউদ্দীন।

এখন থেকে মুক্তবুলি ওয়েবসাইটের পাশাপাশি ম্যাগাজিনে প্রকাশিত লেখা মূল্যায়নের ভিত্তিতে প্রতিবছর সেরা লেখক মনোনয়ন করা হবে। এবারের বর্ষসেরা লেখক মো. জিল্লুর রহমানের জন্মস্থান পটুয়াখালীর বাউফল উপজেলায়। তিনি মধ্য মদনপুরা মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯৩ সালে এসএসসি, ১৯৯৫ সালে ঢাকা কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের সম্মিলিত মেধা তালিকায় মানবিক বিভাগ থেকে ১২তম স্থান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০০০ সালে অর্থনীতিতে স্নাতক সম্মান ও ২০০১ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
২০০৫ সালের ১২ মার্চ তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে একজন শিক্ষানবিশ কর্মকর্তা হিসাবে যোগদান করেন এবং বর্তমানে ফাস্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ও ভোলার চরফ্যাশন শাখা প্রধান হিসাবে কর্মরত রয়েছেন। লেখক ২০১২ সালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে এমবিএ স্নাতক, ২০১৭ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি স্নাতক, ২০০৭ সালে ইসলামী ব্যাংক ট্রেনিং অ্যান্ড রিসার্চ একাডেমি এবং ২০১১ সালে ইনস্টিটিউট অফ ব্যাংকার্স, বাংলাদেশ থেকে ডিপ্লোমা সনদ গ্রহণ করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও ঢাকা কলেজ এইচএসসি সোসাইটি ৯৫ এর একজন আজীবন সদস্য। তিনি বিভিন্ন তথ্যের জন্য সংশ্লিষ্ট উৎসের কাছে কৃতজ্ঞ। লেখক সমসাময়িক বিভিন্ন সামাজিক সচেতনামূলক বিষয় নিয়ে দীর্ঘদিন বাংলা ও ইংরেজি জাতীয় দৈনিকে লেখালেখি করে আসছেন এবং ইতোমধ্যে বিভিন্ন গণমাধ্যমে তার প্রায় তিন হাজার লেখা প্রকাশিত হয়েছে।

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *