মুক্তবুলি ম্যাগাজিন ১৪তম সংখ্যার মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক

বরিশাল থেকে প্রকাশিত ইতিহাস-ঐতিহ্য এবং সাহিত্য সংস্কৃতি বিষয়ক দ্বি-মাসিক ম্যাগাজিন ‘মুক্তবুলি’ নভেম্বর-ডিসেম্বর সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়েছে।  বরিশাল সংস্কৃতিকেন্দ্র মিলনায়তনে ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন করেন নব্বই দশকের খ্যাতিমান কবি নয়ন আহমেদ। ম্যাগাজিনটির এবারের প্রতিপাদ্য বিষয় ফেসবুক। ফেসবুকের আদি-অন্ত, ফেসবুক কড়চা, ফেসবুকের ভালো-মন্দ নানা বিষয়ে এবারের সংখ্যায় আলোকপাত করেছেন মুক্তবুলির লেখকরা। এই ম্যাগাজিনটির শ্লোগান হচ্ছে ‘পাঠক যারা, লেখক তারা’। অর্থাৎ যারা এটির পাঠক তারাই এর লেখক। ২০১৮ সালে যাত্রা শুরু করা এই ম্যাগাজিনটির ইতোমধ্যে ১৪টি সংখ্যা প্রকাশিত হয়েছে।

নান্দনিক ডিজাইন ও পরিচ্ছন্ন ছাপার কারণে ‘মুক্তবুলি’ ম্যাগাজিন ইতোমধ্যে পাঠকদের দৃষ্টি আকর্ষণ করতে সক্ষম হয়েছে। মুক্তবুলি ম্যাগাজিন প্রিন্ট ভার্সনের পাশাপাশি অনলাইন ভার্সনেও প্রকাশিত হচ্ছে। প্রতি মাসে দুজন সেরা লেখককে সম্মাননা স্মারক প্রদান করে পুরস্কৃত করা হচ্ছে।
মুক্তবুলি সম্পাদক আযাদ আলাউদ্দীন বলেন, বর্তমান সময়ে অনেক পত্রিকা কিংবা ম্যাগাজিন যখন কপি-পেস্টের কারণে পাঠক আস্থা হারাচ্ছে- ঠিক তখনি ‘মুক্তবুলি’ মৌলিক এবং নিত্য নতুন বৈচিত্রময় লেখা প্রকাশ করে পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হচ্ছে।

মুক্তবুলি ১৪ তম সংখ্যায় (নভেম্বর-ডিসেম্বর ২০২০) যাদের লেখা ছাপা হয়েছে তারা হলেন- কামাল উদ্দিন তুহিন, মো. রেজাউল বাহার, সাদিয়া ইসলাম মিথিলা, মো. জিল্লুর রহমান, মাহমুদ ইউসুফ, জাকিরুল আহসান, রুকাইয়া সুলতানা মুন, নয়ন আহমেদ, সুয়েজ করিম, ফয়সাল মাহমুদ, জাহাঙ্গীর হোসাইন, জামাল হোসাইন, হেলেন রহমান, মোহাম্মদ এমরান, মুহাম্মদ মাসুম বিল্লাহ, ইয়াসিন হীরা, রবীন্দ্রনাথ মন্ডল, ফারহানা করিম তুলি, বিজন বেপারী, মোশাররফ মুন্না, শাহীন খান, এম টি সাবিহা উর্মি, এনামুল খাঁন, সৈয়দ মুয়িদুল ইসলাম, জিল্লুর রহমান জিল্লু, মো. জাবের আল আবদুল্লাহ, আনোয়ার হোসাইন খান, এরশাদ সোহেল, সাব্বির আলম বাবু, কাজী আশরাফুল ইসলাম হাসিব, মীর নিজাম উদ্দিন, সাজ্জাদুল হক, লাইজু আক্তার, সাংবাদিক আল মামুন ও নিয়ামুর রশিদ শিহাব।

যারা মুক্তবুলি ম্যাগাজিন সংগ্রহ করতে চান তারা 01788770063 নম্বরে যোগাযোগ করুন।   ##

Next Barisal banner ads

One comment

Leave a Reply

Your email address will not be published.