দুর্গাসাগর তীরে বাংলাবিদদের মিলনমেলা ও সংবর্ধনা

মুক্তবুলি প্রতিবেদক ।।
সরকারি ব্রজমোহন কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক মিলনমেলা ও সংবর্ধনা ১৬ ফেব্রুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। বরিশালের মাধবপাশা দুর্গাসাগর দিঘির তীরে অনুষ্ঠিত এই মিলনমেলায় অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ তপংকর চক্রবর্তী এবছর বাংলা একাডেমি পুরস্কার পাওয়ায় তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

সকাল ১০টায় বরিশালের অন্যতম পর্যটন এলাকা দুর্গাসাগর দিঘির ডিসি মঞ্চে অনুষ্ঠিত এই মিলনমেলায় বিএম কলেজ বাংলাবিভাগের দেড় শতাধিক প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী অংশগ্রহণ করেন। কর্মসূচির মধ্যে ছিলো স্মৃতিচারণ, ৫টি ইভেন্টে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা, ‘বন্ধন’ ম্যাগাজিন দ্বিতীয় সংখ্যার মোড়ক উন্মোচন ও বর্ণাঢ্য র‌্যাফেল ড্র।

সরকারি ব্রজমোহন কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ তপংকর চক্রবর্তীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বাদশার তত্ত্বাবধানে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বার্ষিক মিলনমেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ বিপুল বিহারী হালদার।

অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক ও মিলনমেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব সাংবাদিক আযাদ আলাউদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএম কলেজ বাংলাবিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর জাহান আরা বেগম ও প্রফেসর সুলতানা বেগম, প্রফেসর বিমল চক্রবর্তী, অধ্যাপক অশোক কুমার দাস, রথিন বড়াল, মোজাম্মেল হক ফিরোজ, সাংবাদিক আনিসুর রহমান খান স্বপন, বেগম ফয়জুন নাহার শেলী, অধ্যাপক নজমুল হোসেন আকাশ, অ্যাডভোকেট মোঃ দেলোয়ার হোসেন দিলু, কবি নয়ন আহমেদ, নিহার বিন্দু বিশ্বাস, পথিক মোস্তফা প্রমুখ।

অনুষ্ঠানে অ্যাসোসিয়েশনের সহসভাপতি প্রফেসর বিমল চক্রবর্তী ও অধ্যাপক অশোক কুমার দাস জেলা পর্যায়ে কণ্ঠ সংগীতে শিল্পকলা একাডেমি পুরস্কার পাওয়ায় তাদেরকেও সংবর্ধনা প্রদান করা হয়।
এছাড়াও বিএম কলেজ বাংলাবিভাগ থেকে সম্মান শেষ বর্ষের চুড়ান্ত পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হওয়া ৫জন সহযোগী সদস্য এবং ৮জন আজীবন সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

৫টি ইভেন্টে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা এবং বর্ণাঢ্য র‌্যাফেল ড্রর বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *