বরিশালে কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টারের কৃতিছাত্র সংবর্ধনা

মুক্তবুলি প্রতিবেদক ।।

বরিশালে কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টার আয়োজিত কৃতি ছাত্র সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হযয়েছে। বরিশালের নগরীর প্যাভিলন কনভেনশন হলে কোরিয়া প্রবাসী, দক্ষ সংগঠক , কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টার বরিশালের প্রতিষ্ঠাতা আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং পরাগ সরদারের সঞ্চালনায় ও মাহবুবুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নীলরং সিস্টেমস’র চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহাম্মদ আব্দুল হাই।

বিশেষ অতিথি ছিলেন বাংলাভিশনের দক্ষিণ কোরিয়া প্রতিনিধি ইজাজুল হক , ইসোর সাবেক সাধারণ সম্পাদক কোরিয়ার পরিচিত মুখ ফেরদৌস আলম টিটু, বরিশাল মেট্রোপলিটন স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আবু সাঈদ খান।

প্রধান অতিথির বক্তব্যে মো. আব্দুল হাই বলেন- ইসলামের আলোয় আলোকিত হয়ে প্রকৃত মুসলিম হতে হবে। কোরিয়ান ভাষা শিখে কোরিয়ায় গিয়ে রেমিটেন্স পাঠিয়ে দেশ সমাজ ও পরিবারের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করার জোর তাগিদ দিয়েছেন তিনি। বরিশালে কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টারের শিক্ষা পদ্ধতি ও সফলতা দেখে ভূয়সী প্রশংসা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ।

বিশেষ অতিথির বক্তব্যে ইজাজুল হক বলেন- স্বল্প খরচে বাংলাদেশ সরকারের সহযোগিতায় দক্ষিণ কোরিয়ায় যেতে হলে প্রথমেই কোরিয়ান ভাষা শিখতে হবে। বরিশালবাসীর সুবিধার কথা চিন্তা করে কোরিয়া প্রবাসী আমান উল্লাহ আমান প্রথম কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টার বরিশাল নামে সেন্টার প্রতিষ্ঠা করেন । হাটি হাটি পা পা করে কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টার বরিশালের শ্রেষ্ঠ ভাষা শিক্ষার সেন্টারে পরিচিতি লাভ করেছে। বিশেষ অতিথি তার বক্তব্যে কোরিয়ার কিছু বাস্তব চিত্র তুলে ধরেন। অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- দক্ষিণ কোরিয়ার সফল প্রবাসী মোহাম্মদ জাহাঙ্গীর ইসলাম, মোহাম্মদ গোলাম মোস্তফা রুবেল, মাসুম মৃধাসহ বিভিন্ন দেশের প্রবাসীবৃন্দ।

কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টার বরিশালের প্রতিষ্ঠাতা ও অনুষ্ঠানের সভাপতি আমান উল্লাহ আমান বলেন- কোরিয়াতে শ্রমিক সংকট চলছে এবং বাংলাদেশিদের প্রচুর চাহিদা রয়েছে । কারণ হিসেবে তিনি বলেন- বাংলাদেশিরা ভাষা ও কাজে দ্রুত পারদর্শী হয়ে ওঠেন এজন্যই কোরিয়ান মালিকদের কাছে বাংলাদেশিদের চাহিদা দিন দিন বেড়েই চলছে।

বরিশালবাসী যেন অল্প খরচে ভাষা শিখে কোরিয়ায় যেতে পারেন এই জন্যই কোরিয়ান ল্যাংগুয়েজ সেন্টার প্রতিষ্ঠা করেছি। কোরিয়ান ল্যাঙ্গুয়েজ সেন্টারের প্রথম ব্যাচের সকল শিক্ষার্থী শতভাগ পাস করায় অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট তুলে দেন। বর্তমানে এই সেন্টারে প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী ভাষা শিক্ষারত আছেন। দোয়া মোনাজাত ও ইফতারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *