বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া

মুক্তবুলি প্রতিবেদক ।।
শিক্ষা মন্ত্রণালয়ের জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন বাংলার অক্সফোর্ড খ্যাত সরকারি বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া। সোমবার বিভাগীয় বাছাই কমিটি এ সংক্রান্ত সিদ্ধান্ত নিয়েছেন। ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া এ নিয়ে পরপর তিনবার বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হলেন।

ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া ১৯৬৪ সালে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলা সদরে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে ১৯৮৫ সালে বিএ (অনার্স), ১৯৮৬ সালে এমএ এবং ১৯৮৯ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রী লাভ করেন। এছাড়াও ২০০৫ সালে ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি ১৯৯৩ সালে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে প্রভাষক পদে সরকারি চাকরিতে যোগদান করেন। তাঁর একাধিক গ্রন্থ ও প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তিনি ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পিএইচডি থিসিসের একজন বহি:পরীক্ষক।

এদিকে সরকারি ব্রজমোহন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া বরিশাল বিভাগের শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন- বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আযাদ আলাউদ্দীনসহ অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *