ভান্ডারিয়ায় বুনিয়াদ একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুক্তবুলি প্রতিবেদক।।
‘শুদ্ধ সংস্কৃতি, ঋদ্ধ সমাজ’ এই স্লোগানের মধ্য দিয়ে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা পরিষদে অনষ্ঠিত হয়েছে বুনিয়াদ একাডেমির দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী।

২৫ জুন বিকেল থেকে শুরু হয়ে রাত সাড়ে নয়টা পর্যন্ত চলে সংস্কৃতির নানা আয়োজন। বুনিয়াদ একাডেমির পরিচালক মো. নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিরোজপুর সংস্কৃতিকেন্দ্রের পরিচালক অধ্যাপক সোহরাব হোসেন জুয়েল, প্রধান আলোচক ছিলেন বরিশাল সংস্কৃতিকেন্দ্রের পরিচালক সাংবাদিক আযাদ আলাউদ্দীন। বিশেষ অতিথি ছিলেন পিরোজপুর সংস্কৃতিকেন্দ্রের সহসভাপতি আবদুর রাজ্জাক, বরিশালের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন হেরারররশ্মি শিল্পীগোষ্ঠীর সাবেক পরিচালক সাঈদ মাহফুজ, নুরনবী জনি ও বর্তমান পরিচালক মাহাথির মহিউদ্দিন।

সংগীত পরিবেশন করেন বুনিয়াদ একাডেমির সংগঠক ও ভান্ডারিয়া মজিদা বেগম মহিলা কলেজের রাষ্ট্রবিজ্ঞান প্রভাষক মো. ওসমান গণি ও আবদুল্লাহ আল জাবেরসহ বুনিয়াদের শিল্পীরা। দেশাত্মবোধক, আঞ্চলিক ও গণসচেতনতামূলক প্যারোডি গান সহ বিভিন্ন ধরণের সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে দর্শকদের বিনোদন যোগান তারা।

অনুষ্ঠানের সভাপতি প্রবীণ শিল্পী মোজাম্মেল হোসেন ডাকুয়া দ্বরাজকন্ঠে গেয়ে শোনান- এই পৃথিবী যেমন আছে তেমনি ঠিক রবে, সুন্দর এ পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে….।
বুনিয়াদ একাডেমির বিভিন্ন ব্যাচে সংস্কৃতির নানা শাখায় প্রশিক্ষণপ্রাপ্ত শিশুরা একক ও কোরাস সংগীত পরিবেশনের মধ্য দিয়ে পুরো অনুষ্ঠান মাতিয়ে তোলে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা এবং প্রশিক্ষণপ্রাপ্ত শিশুদের মাঝে সনদ ও ক্রেস্ট বিতরণ করেন অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *