বিএম কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ২৩ ডিসেম্বর

আযাদ আলাউদ্দীন ।।

বরিশাল সরকারি বিএম কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ‘পুনর্মিলনী’ ২৩ ডিসেম্বর শুক্রবার অনুষ্ঠিত হবে। ২০ আগস্ট শনিবার বিকেলে বাংলা বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত অ্যাসোসিয়েশনের সাধারণ সভায় পুনর্মিলনীর তারিখ ও বাজেট অনুমোদিত হয়েছে। 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএম কলেজ বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান এবং অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক প্রফেসর জাহান আরা বেগম। বরিশাল মেট্রোপলিটন কলেজের চেয়ারম্যান সাংবাদিক আযাদ আলাউদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন অমৃত লাল দে কলেজের সাবেক অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, ঝালকাঠি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী, বিআরডিবির সাবেক যুগ্ম পরিচালক রথীন বড়াল, বরিশাল ইসলামিয়া কলেজের প্রাক্তন বাংলা প্রভাষক বেগম ফয়জুন নাহার শেলী, বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা সৈয়দা ফাতেমা মমতাজ মলি, জমজম নার্সিং কলেজের জনসংযোগ কর্মকর্তা এনামুল হক সবুজ (মুন্সী এনাম), অবিরাম বাংলা বন্ধুমহলের নির্বাহী সদস্য সাইফুন নাহার মিতু, আতাহার উদ্দিন ডিগ্রী কলেজের বাংলা প্রভাষক রাশেদুল হাসান (রাসেল), তালুকদারহাট স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক মোর্শেদা শ্রাবণী, প্রভাষক আহসান উল্যাহ নয়ন, গ্রাফিক্স ডিজাইনার আমিরুল ইসলাম মামুন প্রমুখ।

অনুষ্ঠানে বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পূনর্মিলনী অনুষ্ঠান বাস্তবায়ন ও অ্যাসোসিয়েশনের কার্যক্রম বৃদ্ধির লক্ষে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়৷

২৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ‘পুনর্মিলনী’ রেজিস্ট্রেশন ফি সদস্যদের জন্য জনপ্রতি ২০০০ (দুই হাজার টাকা) এবং গেস্ট (স্বামী, স্ত্রী ও সন্তান) জনপ্রতি ১০০০ (এক হাজার টাকা) নির্ধারণ করা হয়। একই সভায় অ্যাসোসিয়েশনের লোগো অনুমোদন করা হয়।

সভায় বিএম কলেজ বাংলা বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের ‘পুনর্মিলনী’ অনুষ্ঠান বাস্তবায়নের জন্য সাত সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি কমিটি অনুমোদিত হয়। এই কমিটির আহবায়ক মনোনীত হয়েছেন অমৃত লাল দে কলেজের সাবেক অধ্যক্ষ তপংকর চক্রবর্তী , যুগ্ম আহবায়ক হয়েছেন ১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যবসায়ী মিজানুর রহমান বাদশা, সদস্যসচিব সাংবাদিক আযাদ আলাউদ্দীন, কমিটির সদস্য সৈয়দা ফাতেমা মমতাজ মলি, রাশেদুল হাসান রাসেল, মোর্শেদা শ্রাবণী ও মোহাম্মদ শাহেদ।

প্রসঙ্গত, ১৯৭২ সালে সরকারি ব্রজমোহন কলেজে বাংলা বিভাগ অন্তর্ভুক্ত হয়। সেই থেকে বের হওয়া ৫০টি ব্যাচের সমন্বয়ে ২০২২ সালের ২৩ ডিসেম্বর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ‘পুনর্মিলনী’ অনুষ্ঠিত হবে।

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published.