ব্রজমোহন কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন

আযাদ আলাউদ্দীন ।।

সরকারি ব্রজমোহন কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। ২৯ জুন বিকেল ৪টায় বাংলা বিভাগের সেমিনার কক্ষে অনুষ্ঠিত সভায় এই কমিটি ঘোষণা করা হয়। বাংলা বিভাগের দ্বিতীয় ব্যাচের ছাত্রী ও সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর জাহান আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলা বিভাগের বর্তমান বিভাগীয় প্রধান ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পৃষ্ঠপোষক প্রফেসর নুসরত জাহান, সহযোগী অধ্যাপক দেবাশীষ হালদার ও আবদুর রহমান সরদার।

সভায় উপস্থিত সদস্যদের সাথে পরামর্শক্রমে বিএম কলেজ বাংলা বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটি ঘোষণা করেন প্রফেসর নুসরত জাহান। তিনি বলেন, বড়দের শ্রদ্ধা এবং ছোটদের স্নেহ করতে পারলে এই অ্যাসোসিয়েশন অনেক এগিয়ে যাবে।

সর্বসম্মতিক্রমে নবগঠিত আহবায়ক কমিটির আহবায়ক মনোনীত হন বাংলা বিভাগের দ্বিতীয় ব্যাচের ছাত্রী ও সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর জাহান আরা বেগম।

যুগ্ম আহবায়কগণ হলেন- অবসরপ্রাপ্ত অধ্যাপক আবদুল খালেক মোল্লা, অমৃত লাল দে মহাবিদ্যালয়ের সাবেক অধ্যক্ষ তপংকর চক্রবর্তী, বাংলা বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর সুলতানা বেগম, বরিশাল ইসলামিয়া কলেজের প্রাক্তন বাংলা প্রভাষক বেগম ফয়জুন নাহার শেলী, ঝালকাঠি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী, রথীন বড়াল, মানিক মিয়া মহিলা কলেজের সহকারী অধ্যাপক মাহবুবা হোসেন (আসমা চৌধুরী), সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক এইচ এম শামীম আহমেদ, মো. গোলাম কিবরিয়া (কবি নয়ন আহমেদ) ও সাংবাদিক আযাদ আলাউদ্দীন।

সদস্য সচিব মনোনীত হয়েছেন জমজম নার্সিং কলেজের পাবলিক রিলেশন অফিসার মো. এনামুল হক সবুজ (মুন্সী এনাম)।

সদস্যগণ হলেন- আগৈলঝাড়া সরকারি কলেজজের বাংলা প্রভাষক গোলাম মোস্তফা (পথিক মোস্তফা), বাকেরগঞ্জ ইসলামিয়া কলেজের বাংলা প্রভাষক ড. আশীষ কুমার আচার্য্য, আতাহারউদ্দিন ডিগ্রি কলেজর বাংলা প্রভাষক রাশেদুল হাসান, মোহাম্মদ রিয়াজ, সুমিত পাল, আহসান উল্লাহ, আমিরুল ইসলাম মামুন, আব্বাস উদ্দিন আকাশ, মো. রিয়াজ রহমান, মোহাম্মদ শাহেদ, শফিকুল ইসলাম সাগর, মিঠু দাস গুপ্ত প্রমুখ।

সরকারি বিএম কলেজ বাংলা বিভাগে অধ্যয়ন করা প্রাক্তন শিক্ষার্থীরা একশত টাকা রেজিস্ট্রেশন ফি দিয়ে এই অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য হতে পারবেন। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ নম্বর ০১৭১১০৬২৪৩৬ (মুন্সী এনাম, সদস্য সচিব)।

Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published.