দৌলতখানে মাস্টার হযরত আলী গণ-গ্রন্থাগারের ঈদ পুণর্মিলনী

মুক্তবুলি প্রতিবেদক ।।
ভোলার দৌলতখানে মাস্টার হযরত আলী গণ-গ্রন্থাগারের উদ্যোগে ঈদ পুণর্মিলনী ও শিশুদের মাঝে বই বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ৫১নং দপ হাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খালেদা আক্তার। প্রধান অতিথি ছিলেন খ্যাতনামা স্কুল শিক্ষক ও লেখক আলী হোসেন।
বিশেষ অতিথি ছিলেন ঢাকা সরকারি বাংলা কলেজের সহকারি অধ্যাপক ও শিশুসাহিত্যিক হোমায়রা মোর্শেদা আখতার। অতিথি ছিলেন সাংবাদিক আবুল খায়ের, দৌলতখান মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শাহরিয়ার। ডাকাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জুয়েল চন্দ্র রায় ও খাদিজা খানম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবুল খায়ের মইনুদ্দিন।
অনুষ্ঠানে প্রধান অতিথি খ্যাতনামা স্কুল শিক্ষক ও লেখক আলী হোসেন বলেন- তোমরা যারা স্কুল ছাত্র-ছাত্রী আজকে ছোট আছো, তারা একদিন অনেক বড় হবে, তোমাদেরকে অনেক বই পড়তে হবে। জ্ঞান বৃদ্ধি অর্জন করতে হলে বইয়ের কোন বিকল্প নেই। যে যত বই পড়বে, সে ততো জ্ঞানী হতে পারবে। বই মানুষকে আলোকিত করে এবং বড় হতে উৎসাহ যোগায়।
বিশেষ অতিথি ঢাকা সরকারি বাংলা কলেজের সহকারি অধ্যাপক ও শিশুসাহিত্যিক হোমায়রা মোর্শেদা আখতার বলেন- বইপড়ার  কোন বিকল্প নেই। একটি ভাল বই যেমন আনন্দ দেয় তেমনি শিশু মনে স্বপ্ন ছড়িয়ে দেয়। ঈদ নিয়ে স্মৃতিচারণ করেন স্কুল ছাত্র তামিম, সাফওয়ান ও তাসফিয়া।
অনুষ্ঠান পরিচালনা করেন মাস্টার হযরত আলী গণ- গ্রন্থাগারের সাধারণ সম্পাদক ও ছোটদের সময় পত্রিকার সম্পাদক শিশুসাহিত্যিক মামুন সারওয়ার।
অনুষ্ঠানে জানানো হয় এখন থেকে শিশুদের নিয়ে বইসহ বিভিন্ন রকম কার্যক্রম পরিচালনা করা হবে, যার মাধ্যমে শিশুরা বই পড়তে আগ্রহী হবে।
Next Barisal banner ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *