ভোলায় হাই কমান্ডার সিদ্দিকুর রহমান স্মরণে শোকসভা

মুক্তবুলি প্রতিবেদক ।।

একাত্তরের বীরসেনানী, দক্ষিণ বাংলার মুক্তিযুদ্ধের হাইকমান্ডার মোঃ সিদ্দিকুর রহমানের মৃত্যুতে শোককে শক্তিতে পরিণত করার মানসে শোকসভা ও দোয়া মাহফিল আয়োজন করেছে- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ভোলা জেলা কমান্ড।

১৬ জুন ২০২৩ আসরবাদ ভোলার বোরহানউদ্দিন উপজেলার দেউলা মজমবাজার ফাজিল মাদরাসা হলরুমে অনুষ্ঠিত শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ভোলা জেলা আহবায়ক বীরপুত্র কবি শাহাবুদ্দিন রিপন শান।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা জেলা দুর্নীতি প্রতিরোধ মঞ্চের সভাপতি ও মজমবাজার ফাজিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ সালাউদ্দিন মিয়া।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ভোলা জেলা সদস্য সচিব বীরপুত্র সাংবাদিক আশরাফুল আলম সজীবের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার দেউলা শাখার আহবায়ক মো. মাঈনুদ্দিন সিকদার, সদস্য মো. আল আমিন মাস্টার প্রমুখ।

উপস্থিত ছিলেন, বদরপুর নুরুন্নবী চৌধুরী কলেজ থিয়েটার এর নির্বাহী সদস্য মো. জামাল উদ্দিন ও মো. ফখরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষাবিদ মাওলানা অধ্যক্ষ মোহাম্মদ সাালাউদ্দিন বলেন- শুধু ভোলা কিংবা বোরহানউদ্দিন নয়, বাংলাদেশের মুক্তিযুদ্ধে এক অবিসংবাদী নাম হাইকমান্ডার সিদ্দিকুর রহমান। তিনি শুধু যুদ্ধই করেননি, তিনি এদেশের হাজারো নারীর সম্ভ্রম রক্ষা করেছেন। জীবনে তিনি শুধু জাতিকে দিয়েই গেছেন, নেননি কিছুই। ইনশাআল্লাহ মহান রাব্বুল আলামীন তাঁকে বেহেস্তের উচু মাকাম দান করবেন।

সভাপতির বক্তৃতায় কবি রিপন শান বলেন, দুর্গম গিরি কান্তার মরু পাড়ি দিয়ে যারা দুর্জয় করে জয়; তাদের পরিচয় লিখে রাখে মহাকাল। বীরযোদ্ধা ভুমিপুত্র হাইকমান্ডার সিদ্দিকুর রহমান এমন এক জীবনযোদ্ধা দেশপ্রেমিকের নাম : দেশের মানুষ তাকে চিরদিন মনে রাখবে। তিনি চিরজাগরুক। তিনি কালোত্তীর্ণ। তিনি সংশপ্তক হাইকমান্ডার সিদ্দিকুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *