রোদসী’র উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান হলেন চলচ্চিত্রকার নাসিম আনোয়ার

মুক্তবুলি প্রতিবেদক।।
মুুক্তিযুদ্ধের সার্বজনীন মূল্যবোধে উজ্জীবিত সামাজিক সাংস্কৃতিক সংগঠন  ‘বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার’ এর উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দুর্নীতিবিরোধী জাতীয় ব্যক্তিত্ব, লেখক চলচ্চিত্রকার নাসিম আনোয়ার।  বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার এর প্রতিষ্ঠাতা ও সভাপতি কবি রিপন শান ও মহাসচিব কবি ব্যারিস্টার সাদিয়া আরমান স্বাক্ষরিত পরিপত্র এ সংবাদ নিশ্চিত করেছে।  রোদসী’র উপদেষ্টামণ্ডলীর অন্যান্য সদস্যগণ হচ্ছেন- কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদী, গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী,  কবি নাসির  আহমেদ,  কথাসাহিত্যিক মাঈনুদ্দিন কাজল, কলামিস্ট কবি সুমন পালিত, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সাইফুল আজম বাশার, সাংবাদিক আনিস আলমগীর, কবি কায়সার আহমেদ দুলাল, কবি তপংকর চক্রবর্তী, কবি রোকেয়া ইসলাম, কবি তাহমিনা কোরাইশী,  কবি অনিন্দিতা আব্দুল্লাহ, নারী উদ্যোক্তা সাবিনা ইয়াসমিন প্রমুখ ।
দুর্নীতি দমন কমিশন ঢাকার সাবেক পরিচালক নাসিম আনোয়ার- পঙকিল সরোবর, চোখের জলের গল্প, মেঘ ভাঙা রোদ, এভাবেও ভালোবাসা হয়, ভুল পথে দাঁড়িয়ে, এভাবেই হোক শুরু…  ইত্যাদি নৈতিক মুল্যবোধ জাগরণী  নাটকের সফল রচয়িতা। সততায় প্রশান্তি,  ম্যাজিক বক্স,  সততার জয় তাঁর রচিত দুর্নীতিবিরোধী গণসচেতনতামূলক নাটিকা ।
নাসিম  আনোয়ার ১৯৬১ সালে মাগুরা জেলার সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের লক্ষীকোল গ্রামের বনেদি পরিবারে জন্মগ্রহণ করেন।  বাবা আব্দুল  মতিন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার সচিব ও চলচ্চিত্র পরিচালক ছিলেন। মা আনোয়ারা মতিন।  স্ত্রী মাসুদা ইসলাম।
লামিয়া আনোয়ার ত্রয়ী ও সাদিয়া আনোয়ার রুদাত এর গর্বিত বাবা বহুমুখী সামাজিক সাংস্কৃতিক প্রতিভা নাসিম  আনোয়ার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে মার্কেটিংয়ে এম.কম পাশ করেন। ১৯৮৫ সালে পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তদানীন্তন দুর্নীতি দমন ব্যুরোতে যোগদান করেন। তিনি দুদক প্রধান  কার্যালয়ের পরিচালক হিসেবে সুনাম ও সততার সাথে দায়িত্ব পালন করেন।
নাসিম আনোয়ার দুদক অভিযোগ কেন্দ্রের হটলাইন ১০৬ এর বহুল প্রচারিত টিভিসিতে অল রাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানের সাথে অভিনয় করেছেন।  বিভিন্ন নাটক  ও টেলিছবিতে নাসিম আনোয়ারের অনবদ্য অভিনয় প্রশংসা কুড়িয়েছে। নাসিম  আনোয়ারের কথা ও সুরে ‘জাগো বাংলাদেশ’ ও ‘এক টুকরো বাংলাদেশ’ দেশময় প্রশংসিত।  দুূদকের  একাধিক পোস্টারের পরিকল্পক ও ডিজাইনার নাসিম আনোয়ার আগামী প্রজন্মকে সৎ ও সুনাগরিক হিসেবে  গড়ে তুলতে বদ্ধ পরিকর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *