সরকারি বিএম কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নতুন কমিটির অভিষেক

আযাদ আলাউদ্দীন ।।
‘বাংলাবিভাগের শিক্ষার্থীরা মিলি প্রাণের টানে, অ্যালামনাইয়ে এসে সবাই মাতি আনন্দ গানে’ স্লোগানের মধ্য দিয়ে সরকারি ব্রজমোহন কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অফিস উদ্বোধন, নতুন কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান ১৪ জুলাই শুক্রবার দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে।
সকাল ৯টায় নগরীর কালিবাড়ি রোডে অ্যাসোসিয়েশনের অস্থায়ী অফিস উদ্বোধন শেষে ১০টায় বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার অডিটোরিয়ামে অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যক্ষ তপংকর চক্রবর্তী।
প্রধান অতিথি ছিলেন অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা ও বাংলাবিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আ. খা. মো আবদুর রব। বিশেষ অতিথি ছিলেন বাংলা বিভাগের বর্তমান চেয়ারম্যান প্রফেসর নুসরত জাহান এবং অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও দাতা সদস্য সৈয়দ মোহাম্মদ আলমগীর ফিরোজ।
স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহবায়ক অধ্যক্ষ বিপুল বিহারী হালদার। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান বাদশার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠান সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল খায়ের ও সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আযাদ আলাউদ্দীন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন- বাংলাবিভাগের সাবেক চেয়ারম্যান ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাকালীন আহবায়ক প্রফেসর জাহান আরা বেগম, প্রফেসর সুলতানা বেগম, সাংবাদিক আনিসুর রহমান খান স্বপন, বেগম ফয়জুন নাহার শেলী, প্রফেসর বিমল চক্রবর্তী, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু, গাজী জসিম উদ্দিন, নাসিমা আক্তার, সৈয়দা ফাতেমা মমতাজ মলি প্রমুখ।

সরকারি ব্রজমোহন কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মুখপত্র ‘বন্ধন’ প্রকাশনার বিভিন্ন বিষয়  তুলে ধরে সদস্যদের কাছে ‘লেখা আহবান’ করেন সাহিত্য সম্পাদক কবি পথিক মোস্তফা। স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি নয়ন আহমেদ ও হেলেন রহমান।
অনুষ্ঠানে সরকারি ব্রজমোহন কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের দাতা সদস্য ও আজীবন সদস্যদের ক্রেস্ট প্রদান করা হয়। বিকেল ৩টায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করেন বরিশালের ব্যান্ডদল রঙপেন্সিল। এছাড়াও অ্যালামনাই থিমসং পরিবেশন করেন অধ্যাপক অশোক কুমার দাস, প্রফেসর বিমল চক্রবর্তী ও শিল্পী এজাজ হোসেন খান। সন্ধ্যায় অনুষ্ঠানের সমাপ্তি হয়।

দ্বিতীয় অধিবেশনে বক্তব্য রাখেন সরকারি ব্রজমোহন কলেজ বাংলাবিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আযাদ আলাউদ্দীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *