সাংবাদিক আকতার ফারুক শাহিন অ্যাওয়ার্ড পাওয়ায় সংবর্ধনা

মুক্তবুলি প্রতিবেদক।।
প্রথমবারের মতো চালু হওয়া ‘বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম স্মৃতি রিপোর্টিং অ্যাওয়ার্ড’ পেলেন যুগান্তর বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিন।
বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে যুগান্তর কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিল ও স্মৃতিচারণ অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তর হাতে সম্মাননা ক্রেস্ট, সেরা প্রতিবেদনের সনদ ও অর্থমূল্য তুলে দেওয়া হয়। পুরস্কার তুলে দেন যমুনা গ্রুপের চেয়ারম্যান, যুগান্তরের প্রকাশক এবং সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। এ সময় যমুনা গ্রুপ ও যুগান্তরের ঊর্ধ্বতনরা উপস্থিত ছিলেন।
যুগান্তর বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহিনের এই পুরস্কার প্রাপ্তিতে শনিবার তাকে সংবর্ধনা প্রদান করেছে বরিশাল ব্যুরোর সাংবাদিকরা। এ সময় উপস্থিত ছিলেন ব্যুরোর সিনিয়র রিপোর্টার সাইদুর রহমান পান্থ, ব্যুরো রিপোর্টার অনিকেত মাসুদ, নাসির উদ্দিন, ফটো সাংবাদিক শামিম আহম্মেদ প্রমুখ।
প্রসঙ্গত, দেশের অর্থনীতির সফল আইকন, শিল্পের মহানায়ক, যমুনা গ্রুপের স্বপ্নদ্রষ্টা, প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ২০২০ সালের ১৩ জুলাই চিরবিদায় নেন। ১৯৭১ সালে রণাঙ্গনে প্রথম সারির বীর মুক্তিযোদ্ধা ছিলেন তিনি। নিজের মেধা, সততা, পরিশ্রম ও সাহসিকতার সঙ্গে একে একে গড়ে তোলেন ৪১টি শিল্পপ্রতিষ্ঠান। সৃষ্টি করেন হাজার হাজার মানুষের কর্মসংস্থান। আপসহীন এ কর্মবীর দেশকে অনেক ভালোবাসতেন। তাই দেশের বাইরে তার কিছুই নেই। অর্থ পাচার ও ঋণখেলাপির ঘোরতর বিরোধী ছিলেন তিনি। দেশের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান খাতে এখন যে ঋণখেলাপির সংস্কৃতি দৃশ্যমান, তা থেকে তিনি পুরোপরি মুক্ত। এক টাকাও ঋণখেলাপি ছিলেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *